শিরোনামঃ
কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল প্রতারণার মাধ্যমে টাকা তুলে নেয়ায় দিশেহারা দরিদ্র শাজাহান

প্রশাসনের সমস্যা ও ঘাটতি রয়েছে বাজার ব্যবস্থাপনায় : ইনু

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময়। মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২
  • ১১৬ টাইম ভিউ

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সরকারের সমালোচনা করা ভালো কথা কিন্তু একজন চিহ্নিত সাজাপ্রাপ্ত দুর্নীতিবাজকে মুক্ত করার আন্দোলনটা দেশের আইনের শাসনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করা। বিএনপি আইনের শাসনই বিশ্বাস করে না। বিএনপি নেতাদের মুখে গণতন্ত্র শোভা পায় না।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুর ১২টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়ন উপস্বাস্থ্যকেন্দ্র ও চিথলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

দেশের নিত্যপণ্যের বাজার ব্যবস্থাপনায় প্রশাসনের কিছু সমস্যা ও ঘাটতি রয়েছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, এ কারণে ফাঁক-ফোকর দিয়ে একশ্রেণির অসাধু মজুতদার মুনাফাখোর সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম অস্বাভাবিক করেছে। এটা ব্যবসা না, এটা অসৎ ব্যবসায়ী সিন্ডিকেটের লুট এবং দিনে-দুপুরে ডাকাতি। বাজারের অসৎ দুর্নীতিবাজ সিন্ডিকেট একদিকে শেখ হাসিনার সরকারের বদনাম করাচ্ছে, আরেক দিকে জনগণের পেটে লাথি মারছে।

সাবেক তথ্যমন্ত্রী আরও বলেন, দ্রব্যমূল্যের ওঠানামা অনেকটা বাজারে ভূতের আসরের মতো। এটা অত্যন্ত দুঃখজনক। সরকার দ্রব্যমূল্যের কারসাজির ঘটনা মোকাবিলায় প্রশাসনিক ও অর্থনৈতিক পদক্ষেপ নিয়েছে। সুশাসনের চাবুকে এই দুর্নীতির সিন্ডিকেটকে শায়েস্তা করা দরকার। জঙ্গি দমনে আমরা যেমন কোনো ছাড় দিইনি, ঠিক তেমনি সুশাসনের চাবুক হাতে দুর্নীতিবাজদের বাজার সিন্ডিকেটকে শায়েস্তা করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা সম্ভব।

এ সময় মিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল কাদের, কুষ্টিয়া জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলিসহ স্থানীয় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর