শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

কুষ্টিয়ায় উদ্যোক্তাদের মুবিপ মেলা অনুষ্ঠিত

সালাউদ্দিন আহমেদ লালুঃ
  • আপডেটের সময়। শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ১৭১ টাইম ভিউ

লালুঃ মুক্ত আকাশ বাই এন্ড সেল পরিবারের আয়োজনে কুষ্টিয়ায় উদ্যোক্তাদের নিয়ে নানা আয়োজনের মধ্যে দিয়ে শেষ হলো মুবিপ মিলন মেলা ২০২২।

শুক্রবার (২৫ মার্চ) কুষ্টিয়া শহরের কাটাইখানা মোড় সংলগ্ন ফুড ক্যাপিটল, রেস্টুরেন্টে এ মেলার আয়োজন করা হয়।

এ সময় বক্তরা বলেন,নানাবিধ চ্যালেঞ্জ মোকাবেলা করে এবং বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক বাধা পেরিয়ে নারীরা সমাজে মর্যাদার স্থানে প্রতিষ্ঠিত হতে সর্বদা সচেষ্ট। নারীদের স্বাবলম্বী এবং আত্মনির্ভরশীল হতে হবে। আর স্বাবলম্বী হওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা। বর্তমান বাংলাদেশের অগ্রযাত্রায় নারীদের অবদান অনস্বিকার্য। দেশের অনেক নারী আজ তাদের শিক্ষা, প্রশিক্ষণ ও সৃষ্টিশীল কর্মের সর্বোত্তম প্রয়োগের মাধ্যমে নিজেদের সফল নারী উদ্যোক্তা হিসেবে গড়ে তুলেছেন।

উদ্যোক্তা কি? সহজ কথায় উদ্যোগ যিনি নেন তিনি হলেন উদ্যোক্তা।নিজে থেকে যখন কেও কোনো প্রতিষ্ঠান গড়ে তোলেন তাকেই উদ্যোক্তা বলা হয়। এই উদ্যোক্তা যখন সফল হয়ে যান তখন তিনি হয়ে যান ব্যবসায়ী।

বাংলাদেশের আর্থসামাজিক অবস্থার প্রেক্ষাপটে দাঁড়িয়ে একজন নারী শুধু চাকরির বাজারে নয়, বরং নিজে উদ্যোক্তা হয়ে অন্যের কর্মসংস্থান সৃষ্টিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

নারী ও পুরুষের সমতা ছাড়া দেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। শিক্ষা ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী না হলে সমাজে নারীদের অবস্থান সুসংহত হয় না। এ জন্য নারীদের আত্মসম্মানবোধ বাড়াতে হবে।

শারমিন রশিদ সুমা ও সালমা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঠিকাদার ও বিশিষ্ট ব্যাবসায়ী জুবাইরী পারভেজ বাপ্পি,এডমিন কুইক গ্রুপের এডমিন আলমগীর হোসেন,কুনাউ গ্রুপের এডমিন খাইরুল বাশার তৌহিদ,সদৃশ্য সুলতানা,সাবিনা বুটিক্স হাউজের স্বত্তাধিকারী সাবিনা শারমিন, মুবিপ ক্রিয়েটর এডমিন মুক্তি আশরাফ,

রিদয় হাসান সোহাগ,রেখা রহমান,নিলুফা ইয়াসমিন,লিজা জামান,মিষ্টি জাহান,জান্নাতুল ফেরদৌস রানা মন্ডল প্রমুখ।

কুইজ,গেম খেলা ও পুরুষ্কার বিতরণ এর মধ্যে দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর