শিরোনামঃ
ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল প্রতারণার মাধ্যমে টাকা তুলে নেয়ায় দিশেহারা দরিদ্র শাজাহান কুষ্টিয়া হরিপুরে পূর্ব শত্রুতার জের ধরে দুই ভাইকে কুপিয়ে জখম : টাকা ও স্বর্ণালংকার ছিনতাই রবিউল হত্যা মামলায় চর মিলপাড়ার রনিকে চক্রান্ত করে ফাঁসানোর দাবি পরিবারের কুষ্টিয়ায় এসপি খাইরুল আলমের নির্দেশে ৬৭ টি চোরাই মোবাইল ও বিকাশ প্রতারনার টাকা উদ্ধার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে বাসশ্রমিক ও ব্যবসায়ীদের সংঘর্ষ

ইবি প্রতিনিধিঃ
  • আপডেটের সময়। বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ১৯১ টাইম ভিউ

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে বাসশ্রমিক ও স্থানীয় বাজারের ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের জেরে কুষ্টিয়া–ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করা হয়। বৃহস্পতিবার রাত ১০টার দিকেছবি: প্রথম আলো

ক্যাম্পাসসংলগ্ন সড়কের বাসশ্রমিক ও বাজারের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর প্রতিবাদে কুষ্টিয়া–ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করে রেখেছেন বিশ্ববিদ্যালয়ের মূল ফটকসংলগ্ন শেখপাড়া বাজারের ব্যবসায়ী ও বাসশ্রমিকেরা। বিশ্ববিদ্যালয় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

পুলিশ ও কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে খুলনা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী গড়াই পরিবহনের একটি বাসে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী যাত্রী ছিলেন। তাঁদের সঙ্গে অর্ধেক ভাড়া নিয়ে বাসের সুপারভাইজারের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে বিশ্ববিদ্যালয়সংলগ্ন শেখপাড়া বাজারের আগেই ওই শিক্ষার্থীদের বাস থেকে জোর করে ধাক্কা দিয়ে নামিয়ে দেওয়া হয়। বিষয়টি ওই বাসের যাত্রী শিক্ষার্থীরা মুঠোফোনে ক্যাম্পাসের আবাসিক শিক্ষার্থীদের জানান। তাঁরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বাস আসার অপেক্ষায় থাকেন।

শিক্ষার্থী ও স্থানীয় লোকজনের বরাতে জানা যায়, শিক্ষার্থীদের অবস্থানের খবর জানতে পেরে বাসের চালক শেখপাড়া বাজারের আগেই সব যাত্রীকে নামিয়ে দেন। এ সময় শিক্ষার্থীরা শেখপাড়া বাজারে গিয়ে বাস খুঁজতে থাকেন। একপর্যায়ে বাসের চালকের সহকারীকে একটি দোকানের মধ্যে খুঁজে পেলে তাঁকে মারধর করা হয়। এ সময় এক দোকানদার পরিস্থিতি সামাল দিতে এগিয়ে এলে তাঁকেও মারধর করেন শিক্ষার্থীরা। এ ঘটনায় আশপাশের দোকানদারেরা শিক্ষার্থীদের ওপর চড়াও হন। বাসশ্রমিক ও ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে কয়েকজন সহপাঠী আহত হন বলে শিক্ষার্থীদের দাবি।

নাম প্রকাশে অনিচ্ছুক আবাসিক হলের এক শিক্ষার্থী রাত সাড়ে ১০টার দিকে প্রথম আলোকে বলেন, আবাসিক সব হলের শিক্ষার্থীরা হলের ছাদে অবস্থান করছেন। আশপাশের এলাকার মাইক থেকে গ্রামবাসীদের জড়ো হয়ে ক্যাম্পাসে যাওয়ার হুমকি দেওয়া হচ্ছে। এ নিয়ে শিক্ষার্থীরা চরম আতঙ্কে রয়েছেন।

বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। মহাসড়ক আপাতত অবরোধ রয়েছে। তবে সেটা শেখপাড়া বাজার এলাকায়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর