শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

মামলার আধিক্য হ্রাস ও মামলা নিস্পত্তিতে দীর্ঘসূত্রিতা পরিহারের লক্ষ্যে
সুপ্রীম কোর্ট মনিটরিং কমিটির কুষ্টিয়ার আদালত পরিদর্শন

রুমন ইসলাম
  • আপডেটের সময়। মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ১৯১ টাইম ভিউ

রুমন ইসলাম : মামলার আধিক্য হ্রাস ও মামলা নিস্পত্তিতে দীর্ঘসূত্রিতা পরিহারের লক্ষ্যে বাংলাদেশের প্রধান বিচারপতি কর্তৃক গঠিত অধস্তন আদালত মনিটরিং কমিটি কুষ্টিয়ার আদালত পরিদর্শন করেছেন।
কুষ্টিয়া আদালত সূত্রে জানাগেছে, খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত মাননীয় বিচারপতি জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন গত ২০শে মার্চ ও ২১শে মার্চ কুষ্টিয়া জেলার আদালতসমূহ পরিদর্শন করেন।
এসময় তিনি কুষ্টিয়া জেলার বিচারকদের সাথে ৫(পাঁচ) বছর ও ১০(দশ) বছরের পুরাতন মামলা সমূহ দ্রæত নিস্পত্তির ক্ষেত্রে প্রতিবন্ধকতা চিহ্নিত করা, পুরাতন মামলা নিস্পত্তিতে করণীয় ও বিচারপ্রার্থীদের কার্যকর বিচারিক সেবা প্রদানে নানান দিক-নির্দেশনা প্রদান করেন।
সেসময় তিনি কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, বারের সিনিয়র আইনজীবী, প্রসিকিউশন ও সরকারী কৌঁসুলিদের সাথে মতবিনিময় করেন।
এছাড়াও তিনি কুষ্টিয়ার ডেপুটি কমিশনার, পুলিশ সুপার ও জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের নিয়ে সাক্ষী উপস্থাপন ও আনুষঙ্গিক বিষয়ে সমন্বিতভাবে কাজ করার জন্য দিক নির্দেশনা প্রদান করেন।
আদালত পরিদর্শনকালে পুরাতন মামলার তালিকা অনুযায়ী নথি পর্যালোচনা করেন, উচ্চ আদালতের নির্দেশে স্থগিত মামলা সমূহ নিস্পত্তিতে কার্যকর ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। নবগঠিত মনিটরিং কমিটির এরূপ কার্যক্রম নিয়মিত চলতে থাকবে বলেও জানা গেছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর