শিরোনামঃ
কুষ্টিয়া শহরের ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের শোকাবহ আগস্ট উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত ভেড়ামারায় পুলিশের অভিযান… ৫ মাদকসেবী ও পলাতক আসামীসহ ১২ জন গ্রেপ্তার বঙ্গবন্ধু হত্যার মতো জঘন্যতম ঘটনা বিশ্বের বুকে দ্বিতীয়টি আর ঘটেনি পুলিশ কেস সিল মারায় কুষ্টিয়ায় ডাক্তারকে মারধরের অভিযোগ কন্যাদায়গ্রস্থ পরিবারকে সাহায্য করলো রোটারি অফ ঢাকা ব্রাইট কুষ্টিয়া মডেল থানা পুলিশের অভিযানে টাপেন্টাডল ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইবিতে জাতীয় শোক দিবস পালিত একটি অসম প্রেমের অকাল সমাপ্তি ছাত্রকে বিয়ে করা সেই শিক্ষিকা আত্মহত্যা করেছেন কুষ্টিয়া র‌্যাবের অভিযানে ২৮ বোতল ফেনসিডিল সহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুষ্টিয়ায় ট্রাফিক পুলিশের সার্জেন্ট নাজমুলের হাতে ভুয়া এডিসি (ডিএমপি) ডিবি আটক

মামলার আধিক্য হ্রাস ও মামলা নিস্পত্তিতে দীর্ঘসূত্রিতা পরিহারের লক্ষ্যে
সুপ্রীম কোর্ট মনিটরিং কমিটির কুষ্টিয়ার আদালত পরিদর্শন

রুমন ইসলাম
  • আপডেটের সময়। মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ১৬১ টাইম ভিউ

রুমন ইসলাম : মামলার আধিক্য হ্রাস ও মামলা নিস্পত্তিতে দীর্ঘসূত্রিতা পরিহারের লক্ষ্যে বাংলাদেশের প্রধান বিচারপতি কর্তৃক গঠিত অধস্তন আদালত মনিটরিং কমিটি কুষ্টিয়ার আদালত পরিদর্শন করেছেন।
কুষ্টিয়া আদালত সূত্রে জানাগেছে, খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত মাননীয় বিচারপতি জনাব মোঃ জাহাঙ্গীর হোসেন গত ২০শে মার্চ ও ২১শে মার্চ কুষ্টিয়া জেলার আদালতসমূহ পরিদর্শন করেন।
এসময় তিনি কুষ্টিয়া জেলার বিচারকদের সাথে ৫(পাঁচ) বছর ও ১০(দশ) বছরের পুরাতন মামলা সমূহ দ্রæত নিস্পত্তির ক্ষেত্রে প্রতিবন্ধকতা চিহ্নিত করা, পুরাতন মামলা নিস্পত্তিতে করণীয় ও বিচারপ্রার্থীদের কার্যকর বিচারিক সেবা প্রদানে নানান দিক-নির্দেশনা প্রদান করেন।
সেসময় তিনি কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, বারের সিনিয়র আইনজীবী, প্রসিকিউশন ও সরকারী কৌঁসুলিদের সাথে মতবিনিময় করেন।
এছাড়াও তিনি কুষ্টিয়ার ডেপুটি কমিশনার, পুলিশ সুপার ও জেলার বিচার বিভাগীয় কর্মকর্তাদের নিয়ে সাক্ষী উপস্থাপন ও আনুষঙ্গিক বিষয়ে সমন্বিতভাবে কাজ করার জন্য দিক নির্দেশনা প্রদান করেন।
আদালত পরিদর্শনকালে পুরাতন মামলার তালিকা অনুযায়ী নথি পর্যালোচনা করেন, উচ্চ আদালতের নির্দেশে স্থগিত মামলা সমূহ নিস্পত্তিতে কার্যকর ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন। নবগঠিত মনিটরিং কমিটির এরূপ কার্যক্রম নিয়মিত চলতে থাকবে বলেও জানা গেছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর