শিরোনামঃ
এখন টিভির কুষ্টিয়া প্রতিনিধি সোহেল পারভেজের জন্মদিন আজ কুষ্টিয়া ট্রাফিক অফিস বার্ষিক পরিদর্শন করলেন এসপি খাইরুল আলম সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ইবিতে অংশীজনদের সমন্বয় সভা। মাননীয় প্রধানমন্ত্রীর নিকট থেকে ইবি হ্যান্ডবল দল ও বাস্কেটবল দলের (চ্যাম্পিয়ন) পদক গ্রহণ। ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল

মিরপুর উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তরে পর্যাপ্ত লোকবল নেই বললেন, ডা:মো: সোহাগ রানা।

প্রত্যয়
  • আপডেটের সময়। সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ২৬৪ টাইম ভিউ

মিরপুর উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের দ্বায়িতে কে তা নিয়ে জনমতে প্রশ্ন উঠেছে।
কাগজে কলমে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার নাম ডা: এস এম মাহমুদুল হক থাকলেও মুখ পাত্র হিসাবে সকল কাজ সম্পূর্ন করেন ডা:মো:সোহাগ রানা। ডা: সোহাগ রানা দৌলতপুর উপজেলার প্রানী সম্পদ দপ্তরের দায়িত্বে আছেন।
গত ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সারাদেশে সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের কথা থাকলেও জাতীয় পতাকা উত্তোলন হয়নি মিরপুর উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে।
এ বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি নিয়ে জানতে মিরপুর উপজেলা মিরপুর উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে গেলে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার নাম ডা: এস এম মাহমুদুল হক বলেন, আমরা পতাকা উত্তোলন করেছি। হয়ত আপনাদের কোথাও ভুল হচ্ছে। তখন জানতে চাওয়া হয়, আপনার প্রতিষ্ঠানে কি সি সি ক্যামেরা আছে?
উত্তরে দৌলতপুর উপজেলার দায়িত্বে থাকা ডা: মো: সোহেল রানা বলেন, “Who Are You? আপনি কে? যে জানতে চাচ্ছেন আমাদের এখানে সিসি টিভি ক্যামেরা আছে কিনা? জাতীয় পতাকা উত্তোলন হোক বা না হোক আপনার কি? আমাদের এখানে নাইট গার্ড নেই, পর্যাপ্ত লোকবল নেই, সেগুলো নিয়ে নিউজ করেন। কাজ কাম নাই আপনাদের তাই এসবের পিছে লেগে আছেন,এখন আপনারা আসতে পারেন”।
তারপর মুঠোফোনে আবার যোগাযোগ করা হয় ডা: মো: সোহাগ রানার সাথে, জানতে চাওয়া হয় তিনি কি মিরপুর উপজেলার দ্বায়িত্বে আছেন কি না? তখন তিনি বলেন, না আমি দৌলতপুর উপজেলার দায়িত্বে। তখন জানতে চাওয়া হয়, তাহলে আপনি যে বললেন মিরপুর উপজেলা প্রানী সম্পদ দপ্তরে নাইট গার্ড নেই, ক্যামেরা নেই, পর্যাপ্ত লোকবল নেই এগুলো কি জেলা কর্মকর্তাকে লিখিত জানিয়েছেন কি না? তিনি বলেন, এটা শুধু মিরপুর উপজেলাতে না। সারা বাংলাদেশেই নেই। আবার জানতে চাওয়া হয়, তাহলে আপনি কেন মিরপুর উপজেলা দপ্তর নিয়ে সাংবাদিকের কাছে বক্তব্য দিলেন?
তখন তিনি বলেন, “আমি ব্যস্ত আছি পরে কথা হবে”।
জনমতে প্রশ্ন, একই ব্যক্তি একসাথে কিভাবে দৌলতপুর ও মিরপুর উপজেলা দপ্তর নিয়ন্ত্রন করেন?

তারপর আবারও বিষয়টি জানতে মুঠোফোনে যোগাযোগ করা হয় উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার নাম ডা: এস এম মাহমুদুল হকের সাথে, জানতে চাওয়া হয় মিরপুর উপজেলার দায়িত্বে কে? উনি বলেন আমি। তাহলে আপনি প্রতিষ্ঠান প্রধান হয়ে বক্তব্য না দিয়ে ডা: মো: সোহেল রানা কেন বললেন? উত্তরে তিনি বলেন, “আসলে উনি এসেছিলেন আমার অফিসে তাই বলেছেন “।

গত ১৮ ই মার্চ কুষ্টিয়া জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: সিদ্দীকুর রহমান বলেন, আমাদের এমন কোন নির্দেশনা আশে নি যে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। কিন্তু আমি নিজে আমার অফিসে পতাকা উত্তোলন করেছি। কোন প্রতিষ্ঠানের অফিসার নিজে পতাকা উত্তোলন করেন না। অফিস সহায়ককে দ্বায়িত্ব দিয়েছিল মিরপুর প্রানী সম্পদ অফিসার। হয়ত ভুল বসত পতাকা উত্তোলন করেননি।
এ বিষয়ে কি কোন ব্যবস্থা নেবেন কিনা জানতে চাইলে কুষ্টিয়া জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: সিদ্দীকুর রহমান বলেন, ব্যবস্থা আমি নেবো কেন? ব্যবস্থা মিরপুর প্রানী সম্পদ অফিসার নেবেন অফিস সহায়কের বিরুদ্ধে। আর জাতীয় পতাকা উত্তোলন হয়নি বিষয়টি এমন কিছু না।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর