শিরোনামঃ
শীতলক্ষ্যায় বহু যাত্রী নিয়ে লঞ্চডুবি, নিখোঁজ অনেকে কুষ্টিয়ায় পল্লীবন্ধু এরশাদ এর ৯৩ তম জন্মবার্ষিকী পালিত কুষ্টিয়ার গাজী আনিস শরীরে আগুন দেওয়ার আগে ফেসবুকে যা লিখেছিলেন কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে বিপুল পরিমান জাল টাকা সহ ০১ জন গ্রেফতার কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে ০১টি ওয়ান শুটারগান উদ্ধার। কুষ্টিয়ায় র‌্যাবের অভিযানে গাঁজার গাছ সহ ০১ জন আটক কুষ্টিয়ায় পৃথক দুটি মামলায় একজনকে যাবজ্জীবন ও অপরজনের ১০ বছরের কারাদন্ড কুষ্টিয়ায় জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিল আটক স্বপ্নের পদ্মা সেতুতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, তাঁর পুত্র ও তথ্য-যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও কন্যা সায়মা ওয়াজেদ পুতুল কুষ্টিয়ায় বিদ্যুৎ ট্রান্সফরমারে আগুন, শহরজুড়ে আতঙ্ক একটি নিখোঁজ সংবাদ বাংলাদেশ প্রেসক্লাবের জেলা শাখার কমিটি গঠন হলো আজ

মিরপুর উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তরে পর্যাপ্ত লোকবল নেই বললেন, ডা:মো: সোহাগ রানা।

প্রত্যয়
  • আপডেটের সময়। সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ১৭৬ টাইম ভিউ

মিরপুর উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের দ্বায়িতে কে তা নিয়ে জনমতে প্রশ্ন উঠেছে।
কাগজে কলমে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার নাম ডা: এস এম মাহমুদুল হক থাকলেও মুখ পাত্র হিসাবে সকল কাজ সম্পূর্ন করেন ডা:মো:সোহাগ রানা। ডা: সোহাগ রানা দৌলতপুর উপজেলার প্রানী সম্পদ দপ্তরের দায়িত্বে আছেন।
গত ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সারাদেশে সকল সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের কথা থাকলেও জাতীয় পতাকা উত্তোলন হয়নি মিরপুর উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে।
এ বিষয়টি নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি নিয়ে জানতে মিরপুর উপজেলা মিরপুর উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে গেলে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার নাম ডা: এস এম মাহমুদুল হক বলেন, আমরা পতাকা উত্তোলন করেছি। হয়ত আপনাদের কোথাও ভুল হচ্ছে। তখন জানতে চাওয়া হয়, আপনার প্রতিষ্ঠানে কি সি সি ক্যামেরা আছে?
উত্তরে দৌলতপুর উপজেলার দায়িত্বে থাকা ডা: মো: সোহেল রানা বলেন, “Who Are You? আপনি কে? যে জানতে চাচ্ছেন আমাদের এখানে সিসি টিভি ক্যামেরা আছে কিনা? জাতীয় পতাকা উত্তোলন হোক বা না হোক আপনার কি? আমাদের এখানে নাইট গার্ড নেই, পর্যাপ্ত লোকবল নেই, সেগুলো নিয়ে নিউজ করেন। কাজ কাম নাই আপনাদের তাই এসবের পিছে লেগে আছেন,এখন আপনারা আসতে পারেন”।
তারপর মুঠোফোনে আবার যোগাযোগ করা হয় ডা: মো: সোহাগ রানার সাথে, জানতে চাওয়া হয় তিনি কি মিরপুর উপজেলার দ্বায়িত্বে আছেন কি না? তখন তিনি বলেন, না আমি দৌলতপুর উপজেলার দায়িত্বে। তখন জানতে চাওয়া হয়, তাহলে আপনি যে বললেন মিরপুর উপজেলা প্রানী সম্পদ দপ্তরে নাইট গার্ড নেই, ক্যামেরা নেই, পর্যাপ্ত লোকবল নেই এগুলো কি জেলা কর্মকর্তাকে লিখিত জানিয়েছেন কি না? তিনি বলেন, এটা শুধু মিরপুর উপজেলাতে না। সারা বাংলাদেশেই নেই। আবার জানতে চাওয়া হয়, তাহলে আপনি কেন মিরপুর উপজেলা দপ্তর নিয়ে সাংবাদিকের কাছে বক্তব্য দিলেন?
তখন তিনি বলেন, “আমি ব্যস্ত আছি পরে কথা হবে”।
জনমতে প্রশ্ন, একই ব্যক্তি একসাথে কিভাবে দৌলতপুর ও মিরপুর উপজেলা দপ্তর নিয়ন্ত্রন করেন?

তারপর আবারও বিষয়টি জানতে মুঠোফোনে যোগাযোগ করা হয় উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার নাম ডা: এস এম মাহমুদুল হকের সাথে, জানতে চাওয়া হয় মিরপুর উপজেলার দায়িত্বে কে? উনি বলেন আমি। তাহলে আপনি প্রতিষ্ঠান প্রধান হয়ে বক্তব্য না দিয়ে ডা: মো: সোহেল রানা কেন বললেন? উত্তরে তিনি বলেন, “আসলে উনি এসেছিলেন আমার অফিসে তাই বলেছেন “।

গত ১৮ ই মার্চ কুষ্টিয়া জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: সিদ্দীকুর রহমান বলেন, আমাদের এমন কোন নির্দেশনা আশে নি যে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। কিন্তু আমি নিজে আমার অফিসে পতাকা উত্তোলন করেছি। কোন প্রতিষ্ঠানের অফিসার নিজে পতাকা উত্তোলন করেন না। অফিস সহায়ককে দ্বায়িত্ব দিয়েছিল মিরপুর প্রানী সম্পদ অফিসার। হয়ত ভুল বসত পতাকা উত্তোলন করেননি।
এ বিষয়ে কি কোন ব্যবস্থা নেবেন কিনা জানতে চাইলে কুষ্টিয়া জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: সিদ্দীকুর রহমান বলেন, ব্যবস্থা আমি নেবো কেন? ব্যবস্থা মিরপুর প্রানী সম্পদ অফিসার নেবেন অফিস সহায়কের বিরুদ্ধে। আর জাতীয় পতাকা উত্তোলন হয়নি বিষয়টি এমন কিছু না।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর