শিরোনামঃ
ইবিতে গ্লোবাল সিটিজেনশিপ এন্ড সিভিক এডুকেশন শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত। দেশের সর্ববৃহৎ ব্যাংকিং নেটওয়ার্ক গড়ার প্রত্যয়ে আইএফআইসি ব্যাংক বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পালিত হলো ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস। জনবাণী পত্রিকায় কুষ্টিয়া জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ পেলেন সাংবাদিক হৃদয় কুষ্টিয়ায় ফুল বিক্রেতার গলা কাটা লাশ উদ্ধার ইবি’র ৪৩ বছর পূর্ণ হচ্ছে কাল প্রতারণার মাধ্যমে টাকা তুলে নেয়ায় দিশেহারা দরিদ্র শাজাহান কুষ্টিয়া হরিপুরে পূর্ব শত্রুতার জের ধরে দুই ভাইকে কুপিয়ে জখম : টাকা ও স্বর্ণালংকার ছিনতাই রবিউল হত্যা মামলায় চর মিলপাড়ার রনিকে চক্রান্ত করে ফাঁসানোর দাবি পরিবারের কুষ্টিয়ায় এসপি খাইরুল আলমের নির্দেশে ৬৭ টি চোরাই মোবাইল ও বিকাশ প্রতারনার টাকা উদ্ধার

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিশ্রুত মথুরাপুর থানা বাস্তবায়ন দাবী

রুমন ইসলাম
  • আপডেটের সময়। সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ১৬২ টাইম ভিউ

আমিন হাসানঃ কুষ্টিয়া জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় বঙ্গবন্ধু ঘোষিত দৌলতপুর উপজেলার মথুরাপুর থানা প্রতিষ্ঠার বিষয়ে বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব। আজ ২১ মার্চ সোমবার কুষ্টিয়া জেলা প্রশাসকের সভাকক্ষে বেলা ১০ টায় এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাইদুল ইসলাম। সার্বিক বিষয় উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক শারমিন আখতার। বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, সিভিল সার্জন ডাঃ আনোয়ারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন খাঁন, কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব।
উল্লেখ্য যে, ১৯৭৪ সালে তৎকালীন দৌলতপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান কে মথুরাপুর হাটে প্রকাশ্যে গুলি করে হত্যা করে নকশাল বাহিনী। বিষয়টি সে সময়ের সংসদ সদস্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এ্যাডঃ আজিজুর রহমান আককাস মহান সংসদে উত্থাপন করলে বঙ্গবন্ধু তাৎক্ষণিকভাবে মথুরাপুরে পুলিশ ফাঁড়ি স্থাপন করেন এবং থানা প্রতিষ্ঠার ঘোষণা দেন। মথুরাপুর পুলিশ ফাঁড়ি স্থাপন হয় এবং থানা প্রতিষ্ঠার কার্যক্রম চলতে থাকে। এরমধ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতা দখল করে মথুরাপুর পুলিশ ফাঁড়ি উচ্ছেদ করেন।
বর্তমানে বঙ্গবন্ধুকন্যা জাতির পিতার প্রতিশ্রুত মথুরাপুর থানা প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহন করেছেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিশ্রুতি পূরণ, জাতির পিতা ঘোষিত মথুরাপুর থানা বাস্তবায়ন বর্তমান সরকারের জেলা প্রশাসন ও জেলা পুলিশের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব বলে মনে করেন সর্বস্তরের মানুষ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর